“জাতীয়, আন্তর্জাতিক এবং LWG প্রটোকল অনুসরণে সাশ্রয়ী মূল্যে কোয়ালিটি চামড়া উৎপাদন” শীর্ষক কর্মশালা

বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ) এবং লেদার সেক্টর বিজনেস প্রমোশন কাউন্সিল (এলএসবিপিসি), বাণিজ্য মন্ত্রণালয় এর যৌথ উদ্যোগে চামড়া শিল্পনগরী, ঢাকা-য় “চামড়া প্রক্রিয়াজাতকরণ পদ্ধতি ও ব্যয়, পরিবেশের উপর এর প্রভাব ও প্রতিকার” শীর্ষক গবেষণা পরিচালনা করা হয়েছে। উক্ত গবেষণালব্ধ ফলাফল প্রতিবেদন আকারে প্রকাশ করা হয়েছে।

এছাড়াও ব্র্যান্ড বায়ার্সদের আকৃষ্ট করতে ট্যানার্সদের করণীয় সম্পর্কে অবগত করার জন্য বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ) এবং লেদার সেক্টর বিজনেস প্রমোশন কাউন্সিল (এলএসবিপিসি), বাণিজ্য মন্ত্রণালয় এর যৌথ উদ্যোগে দেশে বিদ্যমান আইন, বিধি-বিধান, আন্তর্জাতিক মানদন্ড এবং এলডবলিউজি প্রটোকল বিষয়ে একটি অডিট সহায়িকা প্রকাশ করা হয়েছে।

উক্ত প্রতিবেদন এবং অডিট সহায়িকা বিতরণ এবং এর বিষয়বস্তুর উপর আলোচনার লক্ষ্যে গত ৫ ডিসেম্বর, ২০২০, রোজ-শনিবার, সকাল ১০:৩০ ঘটিকায় আঞ্জুমান ট্রেডিং কর্পোরেশন লিঃ, প্লট নং- ZE-২৮, চামড়া শিল্পনগরী, ঢাকা-য় “জাতীয়, আন্তর্জাতিক এবং LWG প্রটোকল অনুসরণে সাশ্রয়ী মূল্যে কোয়ালিটি চামড়া উৎপাদন” শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার বিষয়বস্তুর উপর সমৃদ্ধ উপস্থাপনা করেন জনাব নূর মুহাম্মদ, সহকারী অধ্যাপক, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি, ঢাকা বিশ্ববিদ্যালয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ) এর মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ শাহীন আহমেদ। অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব এ. এইচ. এম. সফিকুজ্জামান, কো-অর্ডিনেটর, বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি), জুম প্লাটফর্মের মাধ্যমে কর্মশালায় সংযুক্ত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *