“কাঁচা চামড়ার গুণগত মান রক্ষায় লেস্-কাট নিয়ন্ত্রণ, সংরক্ষণ ও পরিবহণ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা-বেগমগঞ্জ, নোয়াখালী

বাংলাদেশের চামড়া শিল্পের আধুনিকায়নে চামড়া ও চামড়া জাত পণ্যের নতুন বাজার সন্ধান এবং বিদেশী ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে মানসম্পন্ন চামড়া ও চামড়া জাত পণ্য উৎপাদনের জন্য ৭ জুন, ২০২১ রোজ সোমবার দুপুর ১২.৩০ ঘটিকায় জেনুইন কমিউনিটি সেন্টার, বেগমগঞ্জ, নোয়াখালীতে “কাঁচা চামড়ার গুণগত মান রক্ষায় লেস্-কাট নিয়ন্ত্রণ এবং সঠিক পদ্ধতিতে চামড়া সংগ্রহ, সংরক্ষণ ও পরিবহণ” শীর্ষক একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

“কাঁচা চামড়ার গুণগত মান রক্ষায় লেস্-কাট নিয়ন্ত্রণ এবং সঠিক পদ্ধতিতে চামড়া সংগ্রহ, সংরক্ষণ ও পরিবহণ” বিষয়ের উপর একটি সমৃদ্ধ উপস্থাপনা করেন জনাব সবুর আহমেদ, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইন্সটিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জনাব মিজানুর রহমান, ডেপুটি সেক্রেটারী, বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ)।

প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন জনাব লিটন চন্দ্র রায়, সহযোগী নির্বাহী কর্মকর্তা, লেদার সেক্টর বিজনেস প্রমোশন কাউন্সিল (এলএসবিপিসি), বাণিজ্য মন্ত্রাণালয় এবং বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ) এর কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন বেগমগঞ্জ, নোয়াখালীর বিভিন্ন এলাকার মাংস দোকানের মালিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং স্থানীয় কাঁচা চামড়া ব্যবসায়ী, চামড়া গুদামের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *