LWG সনদ অর্জনে ড্রাফট প্রতিবেদন উপস্থাপনা ও অভিজ্ঞতা বিনিময় কর্মশালা

লেদার সেক্টর বিজনেস প্রমোশন কাউন্সিল (এলএসবিপিসি), বাণিজ্য মন্ত্রণালয় এর সহযোগীতায় বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ) প্রারম্ভিকভাবে ২৫ টি ট্যানারিকে LWG সনদ অর্জনে সক্ষম করার জন্য “LWG সনদ অর্জনে ট্যানারি প্রস্তুতকরণ কর্মসূচি” গ্রহন করেছে। এ কর্মসূচির আওতায় ওরিয়েন্টেশন, ক্যাপাসিটি বিল্ডিং ও গ্যাপ এসেসমেন্ট সম্পন্ন হওয়ার পর গত ২২জুন, ২০২২ ইমানুয়েলস কনভেনশন সেন্টার, ধানমন্ডি, ঢাকায় এক অভিজ্ঞতা বিনিময় কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় LWG সনদ অর্জনে ট্যানারি প্রস্তুতকরণ প্রক্রিয়ায় প্রাপ্ত তথ্যে প্রস্তুতকৃত খসড়া প্রতিবেদন উপস্থাপন করা হয়।
কর্মশালায় সভাপতিত্ব করেন জনাব মোঃ শাহীন আহমেদ, চেয়ারম্যান, বিটিএ ও পরিচালক এফবিসিসিআই। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবদুর রহিম খান, কো-অর্ডিনেটর, বিপিসি ও অতিরিক্ত সচিব, বাণিজ্য মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোস্তাক আহমেদ, ব্যাবস্থাপনা পরিচালক, DTIEWTPCL ও উপসচিব (বিসিক), শিল্প মন্ত্রণালয়। কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন জনাব নূর মুহাম্মদ, সহকারী অধ্যাপক, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি, ঢাকা বিশ্ববিদ্যালয়।
এছাড়াও, শিল্প মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়ের বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ) এর ভাইস চেয়ারম্যান, জেনারেল সেক্রেটারী, ট্রেজারার, এসোসিয়েশনের জেনারেল সদস্যগণ, চামড়া শিল্প সংশ্লিষ্ট বিশিষ্ট ব্যাক্তিবর্গ এবং বিটিএ ও এলএসবিপিসি এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *