শ্রমিকদের অধিকার, পেশাগত নিরাপত্তা এবং স্বাস্থ্য, অভ্যন্তরীণ বর্জ্য ব্যবস্থাপনা, রাসায়নিক ব্যবস্থাপনা এবং টেকসই শক্তি ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ

বাংলাদেশ লেবার ফাউন্ডেশন (বিএলএফ) এবং বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন (বিটিএর) যৌথ উদ্যোগে এশিয়া ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ট্যানারি সুপারভাইজার এবং ম্যানেজমেন্ট কর্মীদের জন্য পেশাগত নিরাপত্তা এবং স্বাস্থ্য, অভ্যন্তরীণ বর্জ্য ব্যবস্থাপনা, রাসায়নিক ব্যবস্থাপনা এবং টেকসই শক্তি ব্যবহার বিষয়ে ২৫-২৬ জুলাই, ২০২২ ইং তারিখে ২ দিনব্যাপী দ্য লাঞ্চন রেস্টুরেন্ট, ডায়মন্ড টাওয়ার, হেমায়েতপুর, সাভার, ঢাকায় একটি অনাবাসিক প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হল অভ্যন্তরীণ বর্জ্য ব্যবস্থাপনা, রাসায়নিক ব্যবস্থাপনা, টেকসই শক্তির ব্যবহার, শ্রমিকদের অধিকার এবং সেই অধিকারগুলি সমুন্নত রাখার জন্য তাদের ভূমিকা ও দায়িত্ব সম্পর্কে তাদের জ্ঞান ও সচেতনতা বৃদ্ধি করা।
কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও নিরাপত্তা, শ্রম আইন, শ্রম পরিদর্শন চেকলিস্ট, ট্যানারি প্রি-ট্রিটমেন্ট এবং পরিদর্শন, পরিবেশ সংরক্ষণ বিধি বাস্তবায়ন, ১৯৯৭, লেদার ওয়ার্কিং গ্রুপ (LWG) সার্টিফিকেশন, সেইফটি কমিটি, জেন্ডার এবং ভিত্তিক ভিত্তিক সহিংসতা এবং প্রতিষ্ঠান এবং কর্মক্ষেত্রে যৌন হয়রানি প্রতিরোধে মহামান্য হাইকোর্ট নির্দেশনা।
রেহানা আক্তার রুমা, হেড অব প্রোগ্রাম এন্ড প্রোজেক্ট, বিটিএ, মোঃ মিজানুর রহমান, হেড অব এডমিন, বিটিএ, মাহমুদুল হাসান, ডেপুটি ডাইরেক্টর (প্রোগ্রাম), এশিয়া ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার মোঃ তাহেরুল ইসলাম, এ.এম. সাজ্জাদ হোসেন খান, সিনিয়র প্রোগ্রাম অফিসার, দ্য এশিয়া ফাউন্ডেশন, সৈয়দ নাহিদ হাসান, মোঃ ফরহাদ আলী, কারখানা পরিদর্শক, ডিআইএফই, প্রশিক্ষণে অতিথি ফ্যাসিলিটেটর হিসেবে উপস্থিত ছিলেন।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *